কোরবানীর ঈদ
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

আজ ঈদ খুশির বার্তা নিয়ে এল দুয়ারে শোনায় ত্যাগের বানী,
মুমিনবান্দা আজ করবে খোদার নামে পশু কোরবানী।

খোদা তোমার দয়া অসীম,মাখলুকাতে শান্তিদানে হাজার নিয়ামত বিশ্বময় দিয়েছো,
ফুলফসলে শোভিত করে শাশ্বত তুমি এ ধরা সাজিয়েছো,
শান্তি থাক মুমিন প্রাণে আজীবন তোমার সন্তুষ্টির ছায়ায়
করো আজ মেহেরবানী।

প্রিয়পুত্র মায়া ত্যাগ করেছিলেন খোদার আদেশ পালনে নবী ইবরাহীম,
খোদা তুমি রাহমানির রাহিম
কবুল করে নিলে তাঁর নিয়ত,
নবী ইসমাঈলে সরিয়ে দিলে দুম্বাখানি।

খোদার প্রেমে নিজেরে ভুলে এমন মুমিন যেন হই,
এই কোরবানীর ঈদে ধনীগরিব বিভেদ ভাঙে, মিসকীনে সদয় না হলে রোজহাশরে শান্তি পাবে কই।
ঈদ খুশিতে খুশি হও তুমি হে খোদাভীরু সন্ধানী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।